বান্দরবানে হেলিকপ্টারে ত্রা’ণ পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী ! - চ্যানেল দূর্জয়

Most Popular

asdsaa.png চ্যানেল দূর্জয়-নির্ভীক যে কণ্ঠস্বর

সদ্যপ্রাপ্ত

Post Top Ad

asdsaa.png

বান্দরবানে হেলিকপ্টারে ত্রা’ণ পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী !

স্টাফ রিপোর্টার।।বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন দু’র্গম এলাকায় বেসামরিক প্রশাসনের অনুরোধে বাংলাদেশ সেনাবাহিনীর হেলিকপ্টারে করে ৩৬০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের জন্য সরকারি ত্রা’ণ পৌঁছে দেয়া হয়েছে।

ক’রোনা ভাই’রাসের বর্তমান পরিস্থিতিতে দেশের দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে খে’টে খাওয়া দিনমজুর এবং প্রান্তিক জনগণ যেন খা’দ্য সঙ্কটে না পড়ে সে উদ্দেশ্যে সরকার ইতোমধ্যে দেশের প্রতিটি জেলায় দু’র্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় বান্দরবান পার্বত্য জেলাতেও সরকারের ত্রাণ সামগ্রী এসে পৌঁছায়।সূত্রে জানা গেছে, বান্দরবান জেলার রুমা ও থানচি উপজেলার কয়েকটি ইউনিয়নে যোগাযোগ ব্যবস্থা না থাকায় সরকারি ওই সব ত্রাণ সামগ্রী পৌঁছানো সম্ভব হচ্ছিলো না। এজন্য জেলা প্রশাসন এবং পার্বত্য জেলা পরিষদ ওই সমস্ত এলাকায় ত্রাণ পৌঁছে দেয়ার জন্য বান্দরবান সেনা রিজিয়নের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে সহযোগিতা কা’মনা করে। এর পরিপ্রেক্ষিতে সেনাবাহিনী তাৎক্ষণিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।


১৬ এপ্রিল (বৃহস্পতিবার) বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে ‘আর্মি এভিয়েশন’-এর একটি বিশেষ হেলিকপ্টারযোগে ওই সমস্ত এলাকায় ৩ হাজার ৭২০ কেজি ওজনের বিভিন্ন প্রকার ত্রা’ণ সামগ্রী পৌঁছে দেয়া হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ ও সাবান। এ সকল ত্রাণ সামগ্রী বান্দরবান জেলার রুমা উপজেলা এবং থানচি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ম্রো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৬০টি পরিবারের মাঝে স্থানীয় হেডম্যান, কারবারী ও জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হয়।


ত্রাণ সামগ্রী বিতরণকালে বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান, মেজর ইফতেখারসহ স্থানীয় হেডম্যান এবং পাড়ার কারবারীরা উপস্থিত ছিলেন।এ ব্যাপারে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান বলেন,
যে কোনো দু’র্যোগ মোকাবিলা, শিক্ষা ও চিকিৎসা সহায়তা প্রদানসহ সব প্রকার উন্নয়নমূলক কর্মকাণ্ডে বাংলাদেশ সেনাবাহিনী অগ্রণী ভূমিকা পালন করে আসছে এবং ভবিষ্যতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে।বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন,


দুর্গম পাহাড়ি এলাকা হওয়ায় আমরা ওই সব এলাকায় ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে পারছিলাম না, বিষয়টি বান্দরবান সেনা রিজিয়নকে অবহিত করলে হেলিকপ্টারযোগে ওই এলাকাগুলোতে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে সহযোগিতা করে।

No comments:

Post Top Ad

asdsaa.png